,

নবীগঞ্জে শিশুকে ধর্ষণ চেষ্টার দায়ে এক লম্পটকে ১০ বছরের কারাদন্ড

জুয়েল চৌধুরী : নবীগঞ্জে শিশুকে ধর্ষণ চেষ্টার দায়ে এক লম্পটকে ১০ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। সেই সাথে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। হবিগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ৩ এর বিচারক জেলা ও দায়রা জজ বিজ্ঞ এসএম নাসিম রেজা এ দণ্ডাদেশ দেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন স্পেশাল পিপি মোস্তফা মিয়া।
পেশকার ফজলু মিয়া জানান, ২০১৫ সালের ১৯ ফেব্রুয়ারি বিকাল ৪টার সময় নবীগঞ্জ উপজেলার ১নং ইউনিয়নের হলিমপুর গ্রামের অমৃকা দেবনাথের পুত্র আশু দেবনাথ (২৫) একই উপজেলার সোনাপুর গ্রামের ইসলাম উদ্দিনের কন্যা স্থানীয় প্রাইমারী স্কুলের স্কুল ছাত্রী (১০) কে চকলেটের প্রলোভন দিয়ে ধানের জমিতে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়। বিষয়টি আঁচ করতে পেরে লোকজন শিশুটিকে উদ্ধার করে। এ সময় লম্পট আশু দেবনাথ পালিয়ে যায়। ওই শিশুকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।
এ ঘটনায় শিশুর চাচা আলা উদ্দিন বাদি হয়ে নবীগঞ্জ থানায় ধর্ষণ চেষ্টার মামলা করেন। পরে পুলিশ তাকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে। জেল হাজত খাটার পর জামিনে বেরিয়ে এসে আত্মগোপন করে আশু।
সাক্ষী প্রমাণ শেষে গতকাল এ রায় প্রদান করা হয়। এ সময় আদালতে আসামি অনুপস্থিত ছিলো। পেশকার আরও জানান, থানায় তার সাজা পরোয়ানা প্রেরণ করা হবে।


     এই বিভাগের আরো খবর